এক প্রসূতির ৩ জমজ সন্তান প্রসব


 

অবিশ্বাস্য হলেও সত্যি, এক প্রসূতি একসঙ্গে প্রসব করেছেন তিনটি বাচ্চা। ঘটনাটি ঘটেছে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে। ওই প্রসূতির নাম সুমাইয়া (২০)।

এ ঘটনায় সোনারগাঁও এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ভূমিষ্ট হওয়া ওই তিন নবজাতক ও তাদের মা এখন পুরোপুরি সুস্থ আছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

গত ১ আগস্ট শনিবার পবিত্র ঈদুল আজহার দিন উপজেলার মোগরাপাড়া-চৌরাস্তা এলাকার সোনারগাঁও সেন্ট্রাল হাসপাতালে সুমাইয়া তিনটি সন্তান প্রসব করেন।

সোনারগাঁও হাসপাতাল কর্তৃপক্ষ সংবাদমাধ্যমকে জানিয়েছে, উপজেলার বারদী ইউনিয়নের নাগরীহাট এলাকার হাসান মিয়ার স্ত্রী মোসাম্মৎ সুমাইয়া আক্তার (২০) প্রসব ব্যাথা নিয়ে গত শনিবার সকালে হাসপাতালে ভর্তি হন। এরপর চিকিৎসকরা সফল অপারেশনের মাধ্যমে তার গর্ভ থেকে একে একে তিনটি সন্তান বের করে আনেন। সন্তান তিনটির মধ্যে দুটি ছেলে ও একটি মেয়ে।

হাসপাতালের গাইনি চিকিৎসক ডা. শিউলী সরকার জানান, মা ও জমজ তিনটি বাচ্চাই ভাল আছে। তবে মেয়ে বাচ্চাটির ওজন একটু কম হয়েছে।

প্রসূতি সুমাইয়ার শাশুড়ি ফজিনা বেগম বলেন, একসঙ্গে তিন নাতি-নাতনী পেয়ে আমরা খুবই খুশি।

হাসপাতালের চেয়ারম্যান মো. কামরুল হাসান জানান, একসঙ্গে তিন বাচ্চা প্রসব হওয়ার ঘটনা তাদের হাসপাতালে এটাই প্রথম। এছাড়াও গত জুলাই মাসে এই হাসপাতালে ১১টি নরমাল ডেলিভারি হয়েছে বলেও জানান তিনি।


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

যেখানে গেলে জীবিত ফেরে না কেউ

মঙ্গল আগ ১১ , ২০২০
এই পৃথিবীতে প্রতি মুহূর্তেই কোনো কোনো রহস্যময় ঘটনাই ঘটে যায়, যার হয়তো ছিটেফোটাও আমরা জানতে পারি না। অনেক ঘটনাকে কুসংস্কারাচ্ছন্ন মানুষ প্রকৃতি বা দেব-দেবীর শক্তি অথবা অলৌকিক মনে করে থাকেন। তবে তথ্য প্রযুক্তির এই যুগে এসে আজকাল অনেক রহস্যেরই জট খুলতে শুরু করেছে। তুরস্কের হেইরাপুলিশ তেমনই একটি রহস্যময় স্থান। প্রাচীন এই শহরে রয়েছে একটি মন্দির, যেখানে কেউ একবার প্রবেশ করলে আর সে জীবিত ফেরে না। মন্দিরটির প্রবেশ পথে একটি ছোট প্রাচীর রয়েছে। সেটি টপকে ভেতরে নেমে গেছে সিঁড়ি। প্রচলিত আছে, […]