করোনায় আক্রান্ত রোগীদের ওয়ার্ডে ডিউটি দেওয়ায় হাসপাতাল ভবন থেকে ঝাঁপ দিলো নার্স!


মহামারি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ওয়ার্ডে ডিউটি দেওয়ায় একটি মেডিকেল কলেজ হাসপাতালের ভবন থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন এক নার্সিংপড়ুয়া। ভবনের প্রথম তলা থেকে ঝাঁপ দেওয়ায় প্রাণে বেঁচে গেলেও গুরুতর আঘাত পেয়েছেন ওই পড়ুয়া।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, মঙ্গলবার (১১ আগস্ট) ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের বরুণ অর্জুন মেডিক্যাল কলেজ হাসপাতালে। যদিও ঘটনাটি সামনে আসে বৃহস্পতিবার। থানায় লিখিত অভিযোগ দায়েরের পর, পুলিশই তা জানিয়েছে।

এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে সরাসরি অভিযোগের আঙুল তুলেছে আহত নার্সের পরিবার।

ওই মেডিকেল স্টাফের আত্মীয়দের অভিযোগ, করোনা হাসপাতালে ডিউটি করতে অস্বীকার করায়, তাকে মানসিকভাবে হেনস্থা করা হয়। সে হেনস্থার জেরেই ওই নার্সিংছাত্রী আত্মহত্যা করতে গিয়েছিলেন। ওই হাসপাতালেই তার চিকিত্‍‌সা চলছে।

ওই নার্সের এক নিকট আত্মীয় বলেন, আমরা খোঁজ নিয়ে জেনেছি, করোনা হাসপাতালে ডিউটি করতে রাজি না হওয়ায় ওই মেয়েকে মানসিক হেনস্থার শিকার হতে হয়। মানসিক সেই চাপ সহ্য করতে না পেরেই একটা অঘটন ঘটাতে চাচ্ছিল সে।

পুলিশ সূত্র জানায়, ওই নার্সের অভিযোগের ভিত্তিতে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে।

হাসপাতাল ভবন থেকে ঝাঁপ দেওয়ার আগে ওই নার্স সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও আপলোড করেছিলেন। সেখানে তিনি অভিযোগের সুরে বলেন, করোনা হাসপাতালের ডিউটিতে যোগ দেওয়ার জন্য আমার ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে। আমার স্বাস্থ্যবীমা না-থাকার কারণে, আমি ডিউটি করতে রাজি হইনি। বেতন বাড়ানোর আর্জি জানিয়েছিলাম, তা-ও অস্বীকার করা হয়। উল্টো আমার ওপর মানসিক নির্যাতন শুরু হয়। ঘটনার পর সেই ভিডিওটি সামনে এসেছে।

জেলা প্রশাসক ইন্দ্র বিক্রম সিং সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ওই নার্সের পরিবারের অভিযোগের ভিত্তিতে লোকাল থানায় একটি এফআইআর রুজু করা হয়েছে। যদিও, মানসিক নির্যাতনের এ অভিযোগ অস্বীকার করা হয়েছে হাসপাতালের পক্ষ থেকে।


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

ভয়ানক রক্তচোষা পোকা শনাক্ত ব্রিটেনে, কামড়ালেই প্যারালাইসিস

শুক্র আগ ১৪ , ২০২০
মহামারি করোনাভাইরাসের এই দুর্দিনে ব্রিটেনে ভয়ানক এক পোকা সনাক্ত করা হয়েছে। ছোট আকারের এই পোকাটি একবার যেখানে কামড়ায়, সেখানে বসেই রক্তচুষতে থাকে। ভয়ংকর এই পোকাটি শরীরে এমন ভাবে লেগে থাকে, যা সহজে চোখেও পড়ে না কারো। আর এভাবে দিন কয়েক শরীরে লেগে থাকলেই আক্রান্তের পক্ষাঘাত বা প্যারালাইসিস নিশ্চিত। ব্রিটেনের ট্যাবলয়েড পত্রিকা ‘দ্য সান’ এ সম্প্রতি এই পোকা নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদনটিতে চিকিৎসকদের বরাত দিয়ে বলা হয়, এই পোকাটির কামড়ে বেবিওসিস রোগ হয়। যার কারণে মানুষের সেন্ট্রাল নার্ভস সিস্টেম বা […]