‘ধূমপান মুক্ত স্বামী’ চেয়ে মানববন্ধন করলেন নারীরা


‘ধূমপান মুক্ত বাংলাদেশ চাই সোসাইটি’র পক্ষ থেকে এক ব্যতিক্রমী মানববন্ধন পালিত হয়েছে। রাজধানীর বাড্ডায় এলাকায় এ মানববন্ধন হয়।

‘ধূমপান মুক্ত স্বামী চাই’ স্লোগানে মানববন্ধনে অংশ নেয় শতাধিক নারী। তাদের প্রত্যাশা, ২০৪০ সালের মধ্যে প্রতিজন নারী যেন ধূমপান মুক্ত স্বামী পান।

বাড্ডা প্রধান সড়কে গতকাল শনিবার (২৯ আগস্ট ২০২০) এ মানববন্ধনের আয়োজন করেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. শফিকুল ইসলাম।

মানববন্ধনে অংশগ্রহণকারীদের দাবি, সংসারের কর্তা ব্যক্তি হলেন স্বামী। ধূমপান করার ফলে তারা নানা রকমের অসুস্থতায় পড়ে যান। একইসঙ্গে আর্থিকভাবেও ক্ষতিগ্রস্ত হন তারা। সে কারণে ধূমপান মুক্ত স্বামী চান এসব নারীরা। এই মানববন্ধনে নারীদের পাশাপাশি অংশ নিয়েছেন সচেতন অনেক পুরুষও।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশে ১৯৯৬ সালে কনস্টেবল হিসেবে যোগ দেন শফিকুল। তিনি ২০০৩ সালে ‘ধূমপান মুক্ত বাংলাদেশ চাই সোসাইটি’ গড়ে তোলেন। বর্তমানে তার সংগঠনে সদস্য সংখ্যা ৩০ হাজারের ওপরে। বর্তমানে তিনি উপ-পরিদদর্শক (এসআই) পদে ডিএমপির বাড্ডা থানায় কর্মরত আছেন।


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

বিশ্বের সবচেয়ে প্রবীণ দম্পতি, এক সঙ্গে পার করলেন ৭৯ বছর

সোম আগ ৩১ , ২০২০
অনেক মানুষই ততদিন পৃথিবীতে বেঁচে থাকেন না যতদিন ধরে বেঁচে আছেন জুলিও সিজার মোরা ও ওয়াল্ড্রামিনা দম্পতি। বিস্ময়কর হলেও এটাই সত্যি যে তারা এক সঙ্গে কাটিয়েছেন জীবনের ৭৯ বছর। এখন জুলিও মোরার বয়স ১১০ বছর আর ওয়াল্ড্রামিনার বয়স ১০৪। বিশ্বের প্রবীণ দম্পতি হিসেবে তারা ইতিমধ্যে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের সার্টিফিকেট পেয়েছেন। এ খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম সিএনএন। জুলিও সিজার মোরা জন্মগ্রহণ করেন ১৯১০ সালের ১০ মার্চ এবং ১৯১৫ সালের ১৬ অক্টোবর জন্মগ্রহণ করেন ওয়াল্ড্রামিনা। ইকুয়েডরের এই দম্পতির যৌথ বয়স ২১৪ বছর, […]