অবিশ্বাস্য ‘ভয়ংকর সুন্দর’ ব্লু পিট ভাইপার


চমকে দেওয়ার মতো প্রকৃতিতে অনেক কিছুই আছে। এমন সব সৌন্দর্য আছে যা আমাদের মুদ্ধ করে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে তেমনি একটি ‘ভয়ংকর সুন্দর’ দৃশ্য দেখা গেছে, যাতে মুগ্ধ হয়েছেন সবাই।

সম্প্রতি টুইটারে ‘লাইফ অব আর্থ’ নামের এক অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করা হয়। এতে দেখা যায়, রক্তাভ গোলাপকে পেঁচিয়ে আছে একটি নীল রঙের সাপ। ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে, ‘অবিশ্বাস্য সুন্দর ব্লু পিট ভাইপার।’

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর এই নীল সাপে মগ্ন নেটিজেনরা। কারণ বিশ্বে নীল সাপ খুব একটা দেখা যায় না। তাই বিরল প্রজাতির এই সাপটি সহজেই নজর কাড়ে সবার।

জানা যায়, ব্লু পিট ভাইপার আসলে হোয়াইট লিপড আইল্যান্ড পিট ভাইপার প্রজাতির। বিষাক্ত পিট ভাইপারের উপ-প্রজাতিগুলো ইন্দোনেশিয়া ও পূর্ব তিমুরে পাওয়া যায়। বেশির ভাগ হোয়াইট লিপড পিট ভাইপার সবুজ হয়। এই প্রজাতির নীল রঙের সাপ খুবই বিরল।

দেখতে আকর্ষণীয় হলেও খুবই ভয়ংকর ব্লু পিট ভাইপার। এরা খুবই আগ্রাসী ধরনের সরীসৃপ। এই সাপের বিষে সাধারণত মৃত্যু হয় না। কিন্তু, ব্যাপক যন্ত্রণা, ফুলে যাওয়া ও শরীরের ভেতরে ও বাইরে রক্তক্ষরণের মতো ঘটনা ঘটে।


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

স্ত্রীর স্বপ্ন পূরণে জমি বেচে ‘হাতি’ কিনে দিলেন স্বামী!

মঙ্গল সেপ্টে ২২ , ২০২০
প্রিয়জনকে খুশি করতে, মুখে হাসি ফুটাতে মানুষ কত কিছুই না করে। সম্রাট শাহজাহান যেমন প্রেমের স্মৃতি ধরে রাখতে তাজমহল গড়ে তুলেছেন, যা ইতিহাসের পাতায় আজও উজ্বল নক্ষত্র হয়ে রয়েছে। তেমনি কৃষক দুলাল চন্দ্র রায় স্ত্রীর স্বপ্ন পূরণ করতে কিনে দিয়েছেন জ্যান্ত একটা হাতি! দুলাল লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের রথিধর দেউতি গ্রামের মৃত বীরেন্দ্র নাথের ছেলে। স্ত্রী বায়না করলেন স্বামীর কাছে। স্বামী তার নিজের অংশের জমি বিক্রি করে স্ত্রীকে দিলেন হাতি উপহার। তা আবার লালমনিরহাট থেকে এসে সিলেটের মৌলভীবাজার থেকে […]