হাসপাতালে নেওয়ার পথে হেলিকপ্টারে সন্তান জন্ম দিলেন করোনা আক্রান্ত নারী


এক অভিবাসী নারীকে ইতালির ল্যাম্পেদুসা দ্বীপের আটক কেন্দ্রে রাখা হয়েছিল। তিনি ছিলেন গর্ভবতী। এ অবস্থায় পরীক্ষায় সন্তানসম্ভবা ওই নারীর শরীরে করোনার উপস্থিতিও ধরা পড়ে।

এরপর হঠাৎ প্রসব বেদনা ওঠার পর দ্বীপের আটক কেন্দ্র থেকে হাসপাতালে নেওয়ার পথে হেলিকপ্টারে সন্তানের জন্ম দেন অভিবাসী ওই নারী।

কর্মকর্তারা সংবাদমাধ্যমকে জানান, হেলিকপ্টারে এক ঘণ্টা দূরত্বের সিসিলির পালার্মো শহরের হাসপাতালে নিলে তিনি নিরাপদে সন্তান প্রসব করতে পারবেন, এই বিবেচনা থেকে ওই নারীকে সেখানে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু মাঝপথে ফ্লাইটেই তিনি সন্তান প্রসব করেন।

এখন পালার্মোর হাসপাতালেই আছেন ওই নারী ও তার সন্তান। সদ্য মা হওয়া ওই নারীর পরিচয় প্রকাশ করা হয়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ল্যাম্পেদুসার একটি অভিবাসী আটক কেন্দ্রে রাখা হয়েছিল ওই নারীকে, যেখানে ধারণ ক্ষমতার চেয়েও ১০ গুণ বেশি বন্দী ছিলো।

চলতি বছর ইতালিতে হাজির হওয়া অভিবাসন প্রত্যাশীর সংখ্যা বেড়ে গিয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

সরকারি তথ্যের বরাত দিয়ে সংবাদসংস্থা রয়টার্স জানায়, চলতি বছর এ পর্যন্ত প্রায় ১৯ হাজার ৪০০ অভিবাসী ইতালির তীরে গিয়ে নেমেছেন, গত বছর একই সময় পর্যন্ত প্রায় ৫ হাজার ২০০ অভিবাসী সেখানে গিয়েছিলেন।

জাতিসংঘ জানায়, চলতি বছর সাগরপথে ৪০ হাজারেরও বেশি লোক ইউরোপে হাজির হয়েছে। আর উত্তর আফ্রিকা থেকে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার চেষ্টা করতে গিয়ে ৪৪৩ জন লোক মারা গেছেন অথবা নিখোঁজ হয়ে গেছে।


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

বিমানের ভেতরে অসহ্য গরম, বেরিয়ে এলেন ডানার ওপর!

শুক্র সেপ্টে ৪ , ২০২০
বিমানের ভেতরে অসহ্য গরম। আর তাই বিমানের ইমার্জন্সি দরজা খুলে ডানার ওপর উঠে পড়লেন এক নারী। আচমকা এ ঘটনায় হতবাক হয়ে যান সবাই। ঘটনাটি ঘটেছে ইউক্রেনের কিয়েভ আন্তর্জাতিক বিমানবন্দরে। স্থানীয় সময় বুধবার (২ আগস্ট) তুরস্ক থেকে ইউক্রেন এয়ারলাইন্সের বিমান বোয়িং ৭৩৭৮৬-এন বিমানবন্দরের মাটি ছোঁয়ার পরেই এই ঘটনা ঘটে। খবর দ্য আইরিশ সান’র। ওই নারীর এমন কান্ড দেখে কী করবেন, তা বুঝে উঠতে পারছিলেন না কর্মীরা। অবশেষে নারীকে নামিয়ে আনা হয় ডানার ওপর থেকে। এ ঘটনার জন্য তাকে কালো তালিকাভুক্ত করা […]