গ্রামের নাম ‘চোরের ভিটা’, পরিবর্তনের দাবিতে মানববন্ধন


একটা কথা প্রচলিত আছে- নামের বড়াই করো না কো, নাম দিয়ে কী হয়, নামের মাঝে পাবে না কো আসল পরিচয়। নামের মাঝে আসল পরিচয় পাওয়া না গেলেও এই নাম কখনো বিপত্তি ঘটায়। কখনো বা বিড়ম্বনার সৃষ্টি করে।

নেত্রকোণার পূর্বধলা উপজেলায় তেমনি একটি গ্রাম আছে- নাম ‘চোরের ভিটা’। এই নাম পরিবর্তন করে বিজয়নগর বা শান্তিনগর করার দাবিতে শুক্রবার (৩০ অক্টোবর) সকাল ১১টার দিকে মানববন্ধন করেছে পূর্বধলা উপজেলার ‘চোরের ভিটা’ গ্রামবাসী।

উপজেলার চোরের ভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ‘চোরের ভিটা’ গ্রামবাসীর আয়োজনে মানববন্ধনে গ্রামের বাসিন্দা ও আওয়ামী লীগ নেতা হালিম খান, মাহবুব তালুকদার ও মোহাম্মাদ আলীসহ গ্রামের লোকজন উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা ‘চোরের ভিটা’ গ্রামের নাম পরিবর্তন করে বিজয়নগর বা শান্তিনগর রাখার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

সম্প্রতি এই গ্রামের চোরের ভিটা স্কুল নিয়ে টিভিতে সংবাদ প্রচারের পর স্কুলটি নাম পরিবর্তন করে ‘আলোর ভুবন’ নামকরণ করা হয়েছে।


আজব খবর

পরবর্তী পোস্ট

সাপের কামড়ে মৃত নারীকে বাঁচাতে ওঝার ঝাড়ফুঁক!

শনি নভে ৭ , ২০২০
সাপে কাটা নারীকে চিকিৎসক মৃত ঘোষণার পরও তাকে দাফন না করে ওঝা এনে ঝাড়ফুঁক দেওয়া হয়েছে। টানা দুই ঘণ্টা ঝাঁড়ফুক শেষে কোনো ফলাফল ছাড়াই মঙ্গলবার (৩ নভেম্বর) দিবাগত রাতে ওই নারীর লাশ দাফন করা হয়। ঘটনাটি ঘটেছে লালমনিরহাট জেলার পাটগ্রামে। সাপের কামড়ে মৃত তছিরন নেছা পাটগ্রাম পৌরসভার ৮নং ওয়ার্ডের মির্জারকোর্ট ডাহাহাটির ডাঙ্গা গ্রামের তছলিম হোসেনের স্ত্রী। এলাকাবাসী সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় তছিরন তার মেয়ে শেফালী বেগমের বাড়ি থেকে পায়ে হেঁটে নিজ বাড়িতে ফিরছিলেন। এ সময় পথে তার পায়ে বিষাক্ত সাপ […]