কাঁচা মাছে কামড় দিয়ে শ্রীলঙ্কার মৎস্য মন্ত্রী বললেন— এতে করোনা হবে না!


কাঁচা মাছ খেয়েছেন কখনো? অবাক হচ্ছেন এমন প্রশ্ন শুনে? কাঁচা মাছ না খাওয়া গেলেও শ্রীলঙ্কার সাবেক মৎস্য মন্ত্রী দিলীপ ওয়েড়ারাচ্চি মাছে কামড় বসিয়ে দিয়ে বললেন— মাছ থেকে করোনাভাইরাসের সংক্রমণ হয় না।

মহামারিকালে সে দেশের জেলেরা মাছ ধরলেও জনগণ মাছ খেতে চাইছেন না। তাই জেলেদের কষ্ট লাঘবে মাছ কিনতে জনগণকে উৎসাহ দিতে অভিনব পন্থা অবলম্বন করলেন শ্রীলঙ্কার সাবেক এই মন্ত্রী। এক সংবাদ সম্মেলনে কাঁচা মাছ কামড়ে খেলেন তিনি।

গত মঙ্গলবার (১৮ নভেম্বর) রাজধানী কলম্বোয় এক সংবাদ সম্মেলনে এ কাণ্ড ঘটিয়েছেন সাবেক মন্ত্রী দিলীপ ওয়েড়ারাচ্চি।

মাছ খেয়ে তিনি বলেন, ‘আমাদের মৎস্য ব্যবসায়ীরা মাছ বিক্রি করতে পারছেন না। কারণ, দেশবাসী মাছ খেতেই চাইছে না। সেই জন্য এই মাছটা সঙ্গে এনেছি। দেখুন, এটা খেলে কোনো সমস্যা নেই। প্রত্যেককে অনুরোধ জানাব, সকলে যেনো আগের মতোই মাছ খান। ভয়ের কোনো কারণ নেই। এর থেকে করোনা সংক্রমিত হবেন না।’

প্রথমদিনে সামুদ্রিক মাছের কারণে করোনা ছড়ায় এমন খবরে শ্রীলঙ্কানরা মাছের প্রতি আকর্ষণ হারায়। যে কারণে দেশটিতে সামুদ্রিক মাছের বিক্রিই কমে যায়। মাছের বিক্রি বাড়াতেই অভিনব এই পন্থা অবলম্বন করেন সাবেক মৎস্য মন্ত্রী।

গত মাসেই কলম্বোর সেন্ট্রাল ফিশ মার্কেটে করোনা সংক্রমণের আতঙ্ক ছড়ায়। বন্ধ হয়ে যায় মার্কেট। বিক্রি না হওয়া হাজার হাজার মাছ নষ্ট হয়ে যায়। চাহিদা না থাকায় এক ঝটকায় অনেকখানি কমে যায় মাছের দামও। যার ফলে বিপুল ক্ষতির মুখে পড়েন মাছ ব্যবসায়ীরা।

মাছ খেতে রীতিমতো ভয় পাচ্ছিলেন শ্রীলঙ্কাবাসীরা। সেই আতঙ্ক দূর করতেই আসরে নামেন সাবেক মৎস্য মন্ত্রী।


আজব খবর

পরবর্তী পোস্ট

কারাগারে বিয়ে হলো ধর্ষক-বাদীর!

বৃহঃ নভে ১৯ , ২০২০
কারাগারের সামনে বিয়ে হলো ধর্ষক-বাদীর! জিয়া ও তার প্রেমিকার বিয়ে করার শর্তে ধর্ষণ মামলার আসামিকে জামিন দেওয়া হবে- আশ্বাস দিয়েছিলেন হাইকোর্ট। এরপরেই তাদের বিয়ে হলো। গত ১ নভেম্বর আদালতের আশ্বাসের ওপর আস্থা রেখে যাকে ধর্ষণ করেছিলেন, তাকে আজ বৃহস্পতিবার বিয়ে করেন ফেনীর সোনাগাজীর বাসিন্দা জিয়াউল হক জিয়া। দুপুর ১২টার দিকে ফেনী জেলা কারাগারের সামনে জাঁকজমক আয়োজনে এ বিয়ে অনুষ্ঠিত হয়। এ সময় বর-কনেসহ দুপক্ষের লোকজন উপস্থিত ছিলেন। জানা যায়, সকালে দুই পক্ষের লোকজন মিষ্টি নিয়ে জেলা কারাগারের সামনে আসেন। পরে […]