সাপের কামড়ে মৃত নারীকে বাঁচাতে ওঝার ঝাড়ফুঁক!


সাপে কাটা নারীকে চিকিৎসক মৃত ঘোষণার পরও তাকে দাফন না করে ওঝা এনে ঝাড়ফুঁক দেওয়া হয়েছে। টানা দুই ঘণ্টা ঝাঁড়ফুক শেষে কোনো ফলাফল ছাড়াই মঙ্গলবার (৩ নভেম্বর) দিবাগত রাতে ওই নারীর লাশ দাফন করা হয়।

ঘটনাটি ঘটেছে লালমনিরহাট জেলার পাটগ্রামে। সাপের কামড়ে মৃত তছিরন নেছা পাটগ্রাম পৌরসভার ৮নং ওয়ার্ডের মির্জারকোর্ট ডাহাহাটির ডাঙ্গা গ্রামের তছলিম হোসেনের স্ত্রী।

এলাকাবাসী সূত্র জানায়, সোমবার সন্ধ্যায় তছিরন তার মেয়ে শেফালী বেগমের বাড়ি থেকে পায়ে হেঁটে নিজ বাড়িতে ফিরছিলেন। এ সময় পথে তার পায়ে বিষাক্ত সাপ দংশন করে।

খবর পাওয়া মাত্রই পরিবারের লোকজন তাকে আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়।

সেখান জরুরি বিভাগের চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ওই নারীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোর রাতে তিনি মারা যান।

এরপর স্থানীয় এক ওঝা নিহতের পরিবারকে জানান যে, সাপে কাটা ব্যক্তি চেতনাহীনভাবে কয়েকদিন বেঁচে থাকে। এতে ওই পরিবারের লোকজনের মাঝে বিশ্বাস সৃষ্টি হয়। পরে ওঝা মৃত ওই নারীকে পানি খাওয়ানোর চেষ্টা করেন ও দুই ঘণ্টা ঝাড়ফুঁক করেন। কিন্তু অবস্থার কোনো উন্নতি না হলে স্থানীয় লোকজনের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

বিষয়টি বুঝতে পেরে ওঝা জানান তার চেষ্টা ব্যর্থ হয়েছে। অবশেষে মঙ্গলবার রাত ৯টার দিকে তছিরন নেছার দাফনকাজ সম্পন্ন হয়।


আজব খবর

পরবর্তী পোস্ট

নির্বাচনে পরাজয়ের পর বিয়ে খেতে গেলেন ট্রাম্প! (ভিডিও)

রবি নভে ৮ , ২০২০
মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াই শেষে জয়ী হয়েছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। পর্যাপ্ত ইলেক্টোরাল ভোট পেয়ে হোয়াইট হাউসের টিকিট নিশ্চিত করেছেন তিনি। আর এই বিজয়ের পথে বাইডেন হারিয়েছেন ধনকুবের রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পকে। কিন্তু বাইডেনকে জয়ী ঘোষণার সময় কী করছিলেন ট্রাম্প? কোথায় ছিলেন তিনি? আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়, ভোটে বাইডেনকে জয়ী ঘোষণার সময় হোয়াইট হাউসে ছিলেন না ট্রাম্প। ফল ঘোষণার কিছুক্ষণ আগেও একাধিক টুইট করেছেন তিনি। এরপর চলে গিয়েছিলেন গলফ খেলতে। গলফ খেলতে যাওয়ার আগে যোগ দিয়েছিলেন একটি […]