১ জোড়া জুতার দাম ৪৩ লাখ টাকা!


এক জোড়া জুতার দাম ৫১ হাজার ডলার, যা বাংলাদেশি টাকায় ৪৩ লাখ! ছাগলের চামড়া দিয়ে তৈরি করা এই জুতা বিক্রি হয়েছে। জুতা তৈরি করা হয়েছিল ২৫০ বছরের আগে। রোববার (১৫ নভেম্বর) ফ্রান্সের রানি মারি-আনতোয়ানেতের জুতা জোড়াটি নিলামে উঠানো হয়।

জুতা জোড়ার দাম সর্বোচ্চ ১০-১২ হাজার ডলার পর্যন্ত দাম উঠতে পারে এমনটাই ধারণা ছিল অনসেন্ট নিলাম হাউসের কিন্তু নিলামে তোলার পর সারা বিশ্ব থেকে ডাক উঠতে থাকে। শেষ পর্যন্ত তা বিক্রি হয় ৫১ হাজার ডলারে। সংগ্রহে রাখার জন্য লাখ লাখ টাকায় এ জুতা জোড়া যিনি কিনেছেন তার নাম প্রকাশ করা হয়নি।

সাদা রঙের, ৮.৮ ইঞ্চি লম্বা এ জুতা ছাগলের চামড়া দিয়ে তৈরি। কিছুটা উঁচু হিলের এ জুতার ওপরের অংশটি রিবন দিয়ে সাজানো। দেশটির ষোড়শ রাজা লুই-এর স্ত্রী মারি-আনতোয়ানেতে ১৭৮৯ সালে ফরাসি বিপ্লবের সময় ফ্রান্সের রানি ছিলেন।

বছর দুয়েক আগে রানির ব্যবহৃত অলংকারও নিলামে তোলা হয়েছে। এর কয়েকটি কয়েক মিলিয়ন ডলারে বিক্রি হয়।


আজব খবর

পরবর্তী পোস্ট

মিসরে আড়াই হাজার বছরের পুরনো ১০০ কফিন উদ্ধার

মঙ্গল নভে ১৭ , ২০২০
মিসরে আড়াই হাজার বছরের পুরনো ১০০টি কফিন উদ্ধার করা হয়েছে। রাজধানী কায়রোর দক্ষিণে সাক্কারা নেক্রোপলিসের কবরস্থান থেকে এগুলো উদ্ধার করেছে স্থানীয় পর্যটন ও প্রত্নতত্ত্ব বিভাগ। কফিনগুলোর মধ্যে বেশ কয়েকটিতে অক্ষত মমি পাওয়া গেছে। অন্তত ৪০টি কফিনে দেওয়া রয়েছে সোনার প্রলেপ। উদ্ধার হওয়া ১০০টি কফিন পলিমেইক শাসনকালের বলে জানিয়েছেন মিসরের পর্যটন ও প্রত্নতত্ত্বমন্ত্রী খালেদ এল-আনানি। তিনি সংবাদ সংস্থাকে জানান, ৩২০ থেকে ৩৩০ খ্রিস্টপূর্ব পর্যন্ত প্রায় ৩০০ বছর ছিল পলিমেইকের শাসনকাল। উদ্ধার হওয়া মমি ও কফিনগুলো কায়রোর তিনটি জাদুঘরে প্রদর্শন করা হবে […]