কুকুরের দুধ খেয়ে বেঁচে আছে বিড়ালছানা


মাতৃহীন এক বিড়ালছানা ক্ষুধায় কাতর। সেই ছানাটিকে পরম মমতায় দুধ পান করাল পথের এক কুকুর। ঘটনাটি ভারতের পশ্চিমবঙ্গের মেদেনীপুরের বড়াই বাজারের। কুকুরটি প্রতিদিনই বিড়ালছানাটিকে দুধ পান করায়। খবর : জি নিউজ।

ইতিমধ্যে এই দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। এ ঘটনায় মুগ্ধ স্থানীয়রা।

সূত্রে জানা যায়, প্রকৃতি তার নিজস্ব নিয়মেই চলে। সেই নিয়মকে বুঝতে-বুঝতেই এগিয়ে চলে মানবসভ্যতা। তবে প্রকৃতির নিয়ম বোঝা অনেক সময়ই মানুষের ক্ষমতার বাইরে চলে যায়। তেমনই এক ঘটনা এই বিড়ালছানাকে কুকুরের লালন করা।

এলাকার বাসিন্দা স্বপন নন্দী বলেন, বড়াই বাজারে ওই বিড়ালছানাটি থাকে। ছানাটির মা বেশ কিছুদিন আগে মারা গেছে। তারপর থেকে আমরা খেয়াল করছি, একটি মা কুকুর বিড়ালছানাটিকে নিজের বাচ্চার মতো করে লালন-পালন করছে। শুধু তাই নয়, প্রতিনিয়ত তাকে তিন থেকে চারবার দুধপানও করাচ্ছে। আমরাই দৃশ্যটি ভিডিও করে রাখি।


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

পুরুষ সঙ্গী ছাড়াই বাচ্চা জন্ম দিলো যে মাছ

মঙ্গল ফেব্রু ২ , ২০২১
প্রকৃতির মাঝে রহস্যের শেষ নেই। প্রকৃতির লীলাখেলা বোঝা মানুষের পক্ষে কখনোই সম্ভব নয়। আর সেটা আরও একবার প্রমাণ করে দিলো বিরল প্রজাতির মাছ ‌‘রে ফিশ’। ঘটনাটি নিউজল্যান্ডের অকল্যান্ডের। মাছের এই সন্তান জন্ম দেওয়ার বিষয়টি বিজ্ঞানীদেরও অবাক করেছে। কোনও পুরুষ সঙ্গীর সংস্পর্শ ছাড়াই গর্ভবতী হয়েছে রে ফিশ। বিজ্ঞানীরা জানিয়েছেন, দু’বছর ধরে সেই মাছগুলো কোনও পুরুষ সঙ্গীর সংস্পর্শে আসেনি। তবুও তারা মা হয়েছে। বিজ্ঞানীরা জানান, এই দু’টি মাছ ঈগল রে প্রজাতির। অকল্যান্ডে একটি অ্যাকোয়ারিয়ামে ওই দু’টি মাছকে রাখা হয়েছিল। দু’টি মাছ দু’টি […]