চুরি করতে এসে উল্টো পুলিশকে ফোন দিল চোর!


কথায়ই বলে চোরের দশ দিন মালিকের একদিন। এমনি ঘটেছে এক চোরের কপালে। চুরি করতে এসে ফ্রিজ খুলে খাবার খাওয়া বা ঘুমিয়ে পড়ার মতো অদ্ভুত নানা ঘটনার নজিরও রয়েছে। তবে এটি প্রথম, যে চোর নিজেই পুলিশকে ফোন করে নিজেকে গ্রেফতার করালো, যা হয়তো নজিরবিহীন।

সম্প্রতি এমন একটি ঘটনাই ঘটেছে ইংল্যান্ডের মিডলপোর্ট এলাকায়। এমন এক সংবাদ প্রকাশ করেছে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

এতে বলা হয়, মিডলপোর্ট এলাকার স্টক-অন-রেন্ট নামের একটি জায়গায় বুধবার সন্ধায় চুরি করতে এসেছিল দুই চোর। বাড়িতে ঢুকে আরেক চোরকে ফোন করার বদলে তাদের মধ্যে একজন ভুল করে ডায়াল করে ফেলে ৯৯৯। নম্বরটি ইংল্যান্ডের ইমার্জেন্সি পরিসেবার নম্বর। ফোন করা মাত্রই ওই চোর বিশদে সব কথা বলতে শুরু করে আর তাদের সমস্ত কথা শুনে ফোনের ওপারে পুলিশ বুঝতে পারে চুরির কথা। তারপর তড়িঘড়ি এসে তাদের গ্রেফতার করে পুলিশ।

এ বিষয়ে স্ট্যাফোর্ডশায়ারের পুলিশ জানিয়েছে, ওই চোর দুই জনের মধ্যে একজনের বয়স ৪২, অন্যজনের ৪৯। দুই জনেই একটি বাড়িতে প্রবেশ করে চুরি করতে। কিন্তু তাদের সঙ্গে আরও একজনের যোগ দেওয়ার কথা ছিল। তাকে ফোন করতে গিয়েই ভুল করে এমার্জেন্সি নম্বর ডায়াল করে ফেলে একজন। আর তাতেই সব পরিকল্পনা ভণ্ডুল হয়ে যায়।

পুলিশ কর্মকর্তা জন ওয়েন, এই দুই চোরকে বিশ্বের সব চেয়ে হতভাগা চোর বলে আখ্যা দিয়েছেন। এ বিষয়ে সকলকে জানাতে একটি টুইটও করেন তিনি। সেখানে সংক্ষেপে তিনি পুরো ঘটনাটি বিশ্লেষণ করেন।

দ্য গার্ডিয়ান’র রিপোর্ট বলছে, ওই দুই চোরকে গ্রেফতার করার পর একদিন জেলে রাখা হয়। পরে তাদের ছেড়ে দেওয়া হয়। কিন্তু এই ঘটনা এই প্রথম নয়। বেশ কিছু রিপোর্ট বলছে যে, এমন আগেও দেখা গিয়েছে। এর আগে ২০১৯ সালে আমেরিকায় এমনই একটি ঘটনা ঘটেছিল। দুই ডাকাত একটি দোকানে চুরি করতে এসে ভুল করে ৯১১ নম্বরে ডায়াল করে ফেলেছিল। ৯১১ আমেরিকার এমার্জেন্সি নম্বর। ফোনটি পাওয়ার পরই তাদের গ্রেফতার করে পুলিশ।

এছাড়া, ২০১৬ সালে আবার ফ্রান্সের ম্যাকডোনাল্ডসে আরেকটি আশ্চর্য ঘটনা ঘটে। হঠাৎই ম্যাকডোনাল্ডস’র একটি দোকানে ঢুকে হামলা চালায় কয়েকজন দুষ্কৃতিকারী। তাদের হাতে আগ্নেয়াস্ত্র ছিল। ফলে ঢুকেই গুলি চালায় এবং ক্যাশ বাক্স থেকে টাকা নিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু তারা জানত না যে ওই সময়ে দোকানে বসে পুলিশকর্মীদের একটি দল খাবার খাচ্ছিল। তাই সে দিন তাদের আর টাকা নিয়ে পালানো সম্ভব হয়নি। গেট থেকে বের হওয়ার আগেই তাদের ধরে ফেলে পুলিশকর্মীরা।


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

এক জোড়া জুতার দাম কোটি টাকা!

বৃহঃ জানু ২১ , ২০২১
এক জোড়া জুতার দাম কোটি টাকা! শুনতে অবাক লাগলেও এটিই সত্যি। অ্যাডিডাস এক জোড়া বর্ণিল স্নিকার্স বিক্রি হয়েছে এক লাখ ২৬ হাজার ডলারে, যা বাংলাদেশি মুদ্রায় হয় ১ কোটি ৫ লাখ ৮৪ হাজার টাকা। এই জুতাজোড়ার নিলাম করছে নিউইয়র্কের বিখ্যাত সোথেবিস হাউজ। বিক্রেতা নামপরিচয় গোপন করে এই অর্থ দান করবেন নিউইয়র্কের ব্রুকলিন যাদুঘরে। অ্যাডিডাস স্নিকার্সের বিশ্ব রেকর্ড মূল্যের চামড়ার তৈরি এই জুতা জোড়ার ওপর মাইসেন চীনামাটি দিয়ে হাতে আঁকা সুন্দর ডিজাইন করা। এই ডিজাইন এতটাই নিখুঁত যে, প্রতিবছর মাত্র দুটোর […]