বাছুরের ৬ পা


একটি গাভীর ৬ পা বিশিষ্ট বাছুরের জন্ম হয়েছে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বড় ধুনাইল গ্রামে। উপজেলার রুপবাটি ইউনিয়নের বড় ধুনাইল গ্রামের মোশারফ হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে।

বাছুরটিকে এক নজর দেখতে গাভীর মালিকের বাড়িতে ভিড় করছেন শত শত উৎসুক নারী-পুরুষ। গ্রামবাসী এটিকে আল্লাহর অলৌকিক সৃষ্টি বলে দাবি করছেন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকালে গাভীর মালিক মোশারফ হোসেন জানান, গাভীটি তিনি স্থানীয় হাট থেকে ক্রয় করেছিলেন। গত ১৫ জানুয়ারি দুপুরে তার গাভীটি একটি বাছুর প্রসব করে। প্রসবের সময় বাছুরটির একে একে ৬টি পা বেড়িয়ে আসতে দেখে ভয় পেয়ে যায়। এটিই গাভীটির প্রথম বাছুর। প্রতিবেশীরা দেখে তারা এটিকে একটি অলৌকিক বাছুর বলে মন্তব্য করেন।

জেলা প্রাণী সম্পাদ কর্মকর্তা ডা. মো. আখতারুজ্জামান ভূইয়া সংবাদমাধ্যমকে বলেন, গাভীর জিনগত সমস্যার কারণে এ ধরণের বাছুরের জন্ম নিতে পারে। এ ধরণের ঘটনা সচরাচর দেখা যায় না। বর্তমানে গাভী ও বাছুরটি সুস্থ আছে।


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

একটি মূলার ওজন ৮ কেজি!

রবি ফেব্রু ১৪ , ২০২১
একটি মূলার আর কতটুকু ওজন হবে। শুনলে অবাক হবেন রাজশাহীর বাঘা উপজেলায় অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক হাফিজুর রহমানের জমিতে আট কেজির বেশি ওজনের একটি মূলা পাওয়া গেছে। শনিবার (১৩ ফেব্রুয়ারি) সকালে নিজ জমি থেকে মূলা তোলেন তিনি। এরপর বড় দেখে একটি মূলা মেপে দেখেন যে সেটির ওজন আট কেজি ৫৭ গ্রাম। পরে গ্রামের বাজারে ওই মূলাটি নিয়ে গেলে দেখার জন্য উৎসুক জনতা ভিড় জমায়। জানা যায়, বাঘা আড়ানী ইউনিয়নের সোনাদহ গ্রামের অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক হাফিজুর রহমান শখের বসে বাড়ির পাশে নিজ […]