Rapunzel: ৩০ বছর কাটেননি চুল, লম্বা হলো সাড়ে ছয় ফুট


গল্পটি যেন ঠিক বাস্তব জীবনের রূপানজেলের। এই নারী নজর কাড়ছেন সাড়ে ৬ ফুট লম্বা চুল নিয়ে রূপানজেল বা ডিজনির কোনো রাজকন্যার মতোই। তবে তার চুল এতো লম্বা একদিনে হয়নি।

ওই নারীর বয়স ৩৫ বছর। তিনি ৩০ বছর ধরে একবারের জন্যও চুল কাটেননি। তার চুল বর্তমানে তার নিজের উচ্চতার চেয়েও বেশি।

নারীর আসল সৌন্দর্য তার চুলেই নিহিত-মায়ের কাছে সেই পাঁচ বছর বয়সে এই কথা শোনার পর থেকে চুল কাটা বন্ধ করেন তিনি।

ইউক্রেনের বাসিন্দা ওই নারীর নাম আলেনা ক্রাভচেঙ্কো। তার ইনস্টাগ্রামে ৭০ হাজার অনুসারী আছে। তারা সবাই আলেনার ঝলমলে সোনালি চুলের ভক্ত। প্রায়ই নিজের সুন্দর চুলের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন তিনি।

এতো বড় চুলের যত্ন নেওয়াটা অবশ্য কম ঝক্কির কাজ নয়। শুকানোর ঝামেলায় সপ্তাহে মাত্র একবার চুল ধুয়ে ফেলেন তিনি। এ জন্য তার ব্যয় হয় ৪০ মিনিট থেকে এক ঘণ্টা সময়।

প্রাকৃতিক উপাদান ব্যবহার করেই এমন স্বাস্থ্যোজ্জ্বল, ঝলমলে চুল পেয়েছেন আলেনা। এছাড়া চুলে যেন জট না বাঁধে এজন্য দিনে দুইবার চুল আঁচড়ান বাস্তবের এই রূপানজেল।


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

Mandi Ethnic Community: মা-মেয়ের স্বামী একজনই!

সোম জুলা ১৯ , ২০২১
ওরোলা দাবোতের বাস এক প্রত্যন্ত গ্রামে। কিশোরী বেলায় যে-ই সে স্বাদ পেলো নারীত্বের— আর অমনি তার সামনে প্রকাশিত হলো এক ভয়ঙ্কর সত্য। ওরোলার মা মিত্তামোনি তাকে জানালেন— যাকে এতদিন ওরোলা সৎ বাবা বলে জেনে এসেছে, সে আসলে তার স্বামীও! প্রাচীন এক জনগোষ্ঠী মাণ্ডী সম্প্রদায়। সেই সম্প্রদায়েরই চোখ কপালে ওঠার মতো এই খবর সামনে এলো। খবরটা হলো, মা ও মেয়ের একই স্বামী একজনই। অবিশ্বাস্য হলেও এটাই সত্য। প্রাচীন জনগোষ্ঠী বসবাস করে ভারত এবং বাংলাদেশ সীমান্তের পাহাড়ি অঞ্চলে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এই দুই […]