Guinness World Records : ১০৭ বছর বয়সী যমজ বোন, গিনেজ বুকে রেকর্ড


যমজ বোন— ইউমেনো সুমিয়ামা ও কোওমে কোদামা। তাদের বয়স ১০৭ বছর ৩৩০ দিন। জাপানে জন্ম নেয়া এই যমজ বোন এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে বয়স্ক হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছেন।

গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস ইউমেনো ও কোওমেকে স্বীকৃতি দিয়েছে। বুধবার (২২ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছে সৌদি আরব-ভিত্তিক সংবাদমাধ্যম আল-আরাবিয়া।

১৯১৩ সালের ৫ নভেম্বর জাপানের শোদো দ্বীপে জন্মগ্রহণ করেন সুমিয়ামা ও কোদামা। পরিবারে ১১ সন্তানের মধ্যে সুমিয়ামা তৃতীয় ও কোদামা চতুর্থ।

চার সন্তানের জননী সুমিয়ামা এখনও শোদো দ্বীপে বসবাস করছেন এবং তিন সন্তানের জননী কোদামা বাস করছেন কিউশু দ্বীপের ওইতা শহরে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, এখন পর্যন্ত পাওয়া তথ্যে-প্রমাণের ভিত্তিতে সোমবার (২০ সেপ্টেম্বর) ইউমেনো সুমিয়ামা ও কোওমে কোদামাকে বিশ্বের সবচেয়ে বয়স্ক যমজ বোন হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দিয়েছে গিনেস বুক রেকর্ডস।

জানা যায়, সুমিয়ামা গত এপ্রিল থেকে ও কোদামা তার ১০৬ বছর বয়স থেকে ভিন্ন দুটি রেস্ট হোমে বসবাস করছেন। চলমান করোনাভাইরাস মহামারির কারণে একসঙ্গে করতে না পেরে রেস্ট হোমের তত্ত্বাবধায়কের মাধ্যমে তাদের সনদ হস্তান্তর করা হয়েছে।

এরআগে, জাপানের কিন নারিতা ও জিন কানিকে বিশ্বের সবচেয়ে বয়স্ক যমজ বোন হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছিল। তাদের বয়স ছিল ১০৭ বছর ১৭৫ দিন।

এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম আছে জাপানের কানে তানাকার। এই নারীর বয়স ১১৮ বছর।


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

মানুষের পেট থেকে বের করা হলো এক কেজি স্ক্রু

রবি অক্টো ১০ , ২০২১
মানুষের পেটে স্ক্রু! কি, শুনে গা শিউরে উঠছে? হুম, ঠিকই শুনেছেন। লিথুনিয়ার চিকিৎকরা এক ব্যক্তির পেট অপারেশন করে এক কেজিরও বেশি নখ ও স্ক্রু বের করেছেন। শুক্রবার (১ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন তারা। ওই ব্যক্তি মারাত্মক পেট ব্যাথার কারণে বাল্টিক বন্দর নগরীর একটি হাসপাতালে ভর্তি হন। এরপর এক্স-রে রিপোর্টে তার পেটে বিভিন্ন ধাতব বস্তু দেখা যায়। বস্তুগুলো পরিমাপে প্রায় ১০ সেন্টিমিটার (চার ইঞ্চি)। সার্জন সারুনাস ডইলিডানাস সংবাদসংস্থাকে বলেন, ‘তিন ঘণ্টা ধরে চলে অস্ত্রোপচার। রোগির পেট থেকে সব ধাতব […]