Love, Lovers, toss : ২ প্রেমিকা থেকে একজনকে বউ হিসেবে বেছে নিতে টস করলেন যুবক


ক্রিকেট খেলায় কোন দল আগে ব্যাট করবে তা নির্ধারণে ‘টস’ প্রথা চালু রয়েছে। যে দল টস জেতে নিয়মানুযায়ী সে-ই দলই আগে ব্যাট করে। তবে টস জেতা দল যদি অনাগ্রহী হয় সে ক্ষেত্রে অপর দলকে ব্যাট করার আমন্ত্রণ জানায়। এটা খুব কম সময়ে দেখা যায়।

তাই বলে টস করে বউ নির্বাচন করে সেটা শুনেছেন কখনো? হ্যাঁ, সম্প্রতি এমন আশ্চর্যজনক ঘটনা ঘটেছে ভারতের কর্ণাটক রাজ্যে।

বছরখানেক আগে রাজ্যের হাসান জেলার সাকলেশপুর গ্রামে এক যুবকের সঙ্গে পাশের গ্রামের এক তরুণীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ভালোই চলতে থাকে তাদের প্রেম। তবে সমস্যা শুরু হয় তখন, যখন প্রেমিক-প্রেমিকার জীবনে তৃতীয় ব্যক্তির আবির্ভাব ঘটে।

আর সেই তৃতীয়জন হলেন আরেক প্রেমিকা। ওই যুবক তার প্রথম প্রেমিকা থেকে লুকিয়ে অন্য একটি গ্রামের এই দ্বিতীয় প্রেমিকার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলেন। তারপর থেকে দুজনকেই আলাদা করে সময় দিতেন সেই যুবক; দুজনের সঙ্গেই গোপনে প্রেম চালিয়ে নিচ্ছিলেন।

কিন্তু সত্য একদিন ঠিকই বেরিয়ে যায়। প্রথম প্রেমিকার এক আত্মীয় সেই যুবককে দ্বিতীয় প্রেমিকার সঙ্গে দেখে হাতেনাতে ধরে ফেলে। পরে এই খবর চারদিকে ছড়িয়ে পড়লে বিপাকে পড়েন ওই প্রেমিক। ফলে তিনি পরিবারে কাছে দ্বিতীয় প্রেমিকাকেই বিয়ে করার ইচ্ছে পোষণ করেন। কিন্তু প্রথম প্রেমিকাও নাছোড়বান্দা।

দ্বিতীয় প্রেমিকার বাবা-মা ওই যুবকের সঙ্গেই মেয়ের বিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। এই পরিস্থিতি ক্রমেই জটিল হয়ে ওঠে। দুই তরুণীই ওই যুবককে বিয়ে করার জন্য মরিয়া হয়ে ওঠে।

এই পরিস্থিতিতে দুই পরিবারই সমস্যায় পড়ে যায়। অবশেষে সমাধান খুঁজতে পঞ্চায়েতের দ্বারস্থ হয় পরিবারগুলো। পঞ্চায়েতপ্রধানও সিদ্ধান্ত নেন যে টস করেই এর সমাধান বের করতে হবে। টসে যিনি জিতবেন, তিনিই ওই যুবককে বিয়ে করবেন। সূত্র : আনন্দবাজার পত্রিকা


আজব খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

পরবর্তী পোস্ট

longest road in the world : পৃথিবীর সবচেয়ে দীর্ঘ রাস্তা

শনি সেপ্টে ১৮ , ২০২১
একটি রাস্তার দৈর্ঘ্য কত হতে পারেন, অনুমান করুন। আপনার অনুমানের থেকেও বেশি হবে ইউরোপ, আফ্রিকা আর এশিয়ার মধ্য দিয়ে বানানো একটি রাস্তার দৈর্ঘ্য; যেটি বিশ্বের সবচেয়ে দীর্ঘ রাস্তা। তিন মহাদেশের জুড়ে তৈরি এই রাস্তাটির দৈর্ঘ্য ২২ হাজার ৩৮৭ কিলোমিটার। লম্বা এই রাস্তা ধরে হেঁটে দক্ষিণ আফ্রিকার কেপটাউন থেকে রাশিয়ার মাগাদানে আসা যাবে। আপনি প্রতিদিন যদি ৮ ঘণ্টা করে হাঁটেন, তাহলে দক্ষিণ আফ্রিকা থেকে রাশিয়ায় পৌঁছাতে লাগবে ৫৮৭। আর ১৯৪ দিন হাঁটা লাগবে যদি কোনো বিরতি ছাড়া হাঁটা যায়। রাস্তার এক […]